Wellcome to National Portal

জেলা সরকারি গণগ্রন্থাগার-পটুয়াখালী এর তথ্য বাতায়নে আপনাকে স্বাগতম।  অফিসের সময়সূচি: শনিবার-বুধবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত  *   বৃহষ্পতিবার ও শুক্রবার এবং অন্যান্য সরকারি ছুটির দিন অফিস বন্ধ থাকবে ।  

Main Comtent Skiped

Title
Department of Public Library will be International standard
Details

বিস্তারিত

বহুবিধ সুবিধাসংবলিত আধুনিক বহুতল ভবন নির্মাণের মাধ্যমে অবকাঠামোগতভাবে গণগ্রন্থাগার অধিদপ্তরের প্রধান কার্যালয়কে আন্তর্জাতিক মানে উন্নীত করার উদ্যোগ নিয়েছে সরকার। এরই অংশ হিসেবে সম্পূর্ণ সরকারি অর্থায়নে ৫২৪ কোটি ২৫ লাখ ১৫ হাজার টাকার একটি প্রকল্প অনুমোদন দিয়েছে সরকার। 

 সম্প্রতি জাতীয় অর্থনৈতিক পরিষদের (একনেক) বৈঠকে ‘গণগ্রন্থাগার অধিদপ্তরের বহুতল ভবন নির্মাণ’ প্রকল্পটির অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এই বাস্তবায়ন করবে গণগ্রন্থাগার অধিদপ্তর ও গণপূর্ত অধিদপ্তর। 

প্রকল্পের উদ্দেশ্য হচ্ছে বহুবিধ সুবিধাসংবলিত আধুনিক বহুতল ভবন নির্মাণের মাধ্যমে অবকাঠামোগতভাবে গণগ্রন্থাগার অধিদপ্তরের প্রধান কার্যালয়কে আন্তর্জাতিক মানে উন্নীত করা। পাশাপাশি অবকাঠামো ও প্রযু্ক্তিগত সুবিধা বাড়ানোর মাধ্যমে পাঠক, গবেষক, তথ্য সংগ্রহকারী ব্যক্তি ও সাধারণ মানুষে কাছে গণগ্রন্থাগারের ভূমিকাকে আরও অধিক আকর্ষণীয় ও কার্যপোযোগী করে তোলা। একইসঙ্গে ঢাকাস্থ কবি সুফিয়া কামাল জাতীয় গণগ্রন্থাগারের সামগ্রিক সেবার পরিধি ও গুণগত মান বাড়ানো, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী জাতীয় গণগ্রন্থকেন্দ্রের সব জনবল ও কার্যক্রমকে এ ভবনে সংস্থাপনসহ দেশের সব সরকারি গণগ্রন্থাগারের যাবতীয় কর্মকাণ্ডকে কেন্দ্রীয়ভাবে সমন্বয় করা।

Images
Attachments
Publish Date
14/03/2022
Archieve Date
31/03/2027